Pages

Happy Mothers Day

একটা মেয়ে যখন মা হতে চলে ঠিক সাথে সাথে একটা ছেলে ও বাবা হতে যায় ! 

মা হতে সে সন্তান কে ধারন করে । এক দুই দিন না ! নয় মাস ! প্রতিটা সেকেন্ড ! একটা ছেলে কে বাবা বানায় । সব কস্ট সে একা বহন করে নিজে মা হয় এবং একটা ছেলেকে বাবা রুপ দেয় ।

একটা মানুষ থেকে একটা মানুষ তৈরী হওয়া এর মতো সুন্দর সুখকর আর রহমত এর জিনিস আর কিছুই হতে পারে না !  কতো বড় একটা কাজ !! যার জন্যে আল্লাহ মেয়েদের কেই বেছে নিয়েছেন ! সেই রহমত যখন আপনার উপর বর্ষিত হয় ! তখন সেই রহমত কে উপভোগ করুন ! প্রতিতা সেকেন্ড । আর রহমত এর মাধ্যম টি কে যত্ন করুন ! 

প্রতিটা সেকেন্ড শারীরিক পরিবর্তন এর সাথে মানসিক পরিবর্তন ও হয় খুব দ্রুত !  শরীর এর কস্ট সহ্য করা যায় মনের কস্ট যায় না ! 

হুট করে মন খারাপ লাগা ! হুট করে কান্না পাওয়া । হুট করে গভীর রাতে নির্দিষ্ট জিনিস খেতে চাওয়া ! সারারাত জেগে থাকা ! উঠতে কস্ট , হাটতে কস্ট , বসতে কস্ট ! আহা ! সন্তান ধারন এর জন্যে শুধু সে কস্ট করছে ! আপনি হয়তো জানেন ই না ! তার ভেতরের কতোটা ওলোট পালোট হয়ে যাচ্ছে ! একটা মানুষ একটা রক্ত বিন্দু  থেকে তৈরী হচ্ছে ! যার শরীরে আপনার রক্ত ! 

খুব সহ্য ক্ষমতা থাকে বলে ! আমাদের দেশে মেয়েদের এই সময়টাকে খুব স্বাভাবিক হিসেবে নেওয়া হয় । অথচ এইটা এমন ঝুঁকি পুর্ন শারীরিক অবস্থা যে মৃত্যু ঝুঁকি ও থাকে । মা বাচ্চা দুইজন এর ই ! মরন ভয় জেনে ও একটা মেয়ে সব কস্ট সহ্য করে ! 

তাই খুবই স্পর্শকাতর আর এই বিশেষ এই সময় এর প্রতিটা মেয়ের মানসিক অবস্হা ও শরীর এর মতো নরম হয়ে যায় । স্পেশাল এই সময় এ হওয়া উচিত না সব স্পেশাল ? আদর , যত্ন , ভালোবাসা ? 

আপনার ভ্রুন ধারন করছে যেই মেয়েটি সে অবশ্যই স্পেশাল ! যে এই দায়ীত্ব নিয়েছে যে সে আপনাদের দুইজন এর একটা পরিপূর্ন একটা রুপ কে দুনিয়ায় আনার সে অবশ্যই স্পেশাল ! যে একা দুইজন এর জন্যে কস্ট করছে সে অন্যের জন্যে জানি না আপনার সন্তান এর মা হিসেবে স্পেশাল ! আল্লাহ তাকেই বেছে নিয়েছেন আপনার সন্তান দুনিয়ায় আনার জন্যে ! অবশ্যই সে স্পেশাল । 

একটা ছেলে কতো টুকু পারফেক্ট তা বুঝতে বা বোঝা যায় একটা মেয়ের এই বিশেষ সময় পাশে থাকা দিয়ে । একটা ছেলে কে আল্লাহ একটা বিশেষ সুযোগ করে দেন আল্লাহ যাতে সে তার ভালোবাসা প্রকাশ করতে পারে ! 

যে সেই সুযোগ নেয় না সে আল্লাহর রহমত থেকে নিজেকে বন্চিত  করে । অবহেলা করে ! 

এই সময় টাতে নিজের সব ভালোবাসা প্রকাশ করার সময় ! যতো অভিমান সেটা দুর করার সময় !সব রকম অভিযোগ গুলো দুর করার সময় ! কেনো সেই জিনিস টা লুফে নিবেন না ?

এই অনুভুতি টুকু হয়তো আপনি কখোনোই নিতে পারবেন না ! 

আপনাকে এই অনুভুতি কে মাথায় তুলে রাখার জন্যে দিয়েছে!  তাই কোনওভাবেই মিস করবেন না ! একটা সুস্হ সন্তান পেতে একজন সুস্হ মা লাগে ।যার পেট কেটে কুটে আপনি আপনার সন্তান টা পাচ্ছেন !  সেই মানুষ টা কে কতো আদরে রাখতে হবে ! 

যারা করেন না তারা হয়তো না বুঝে করেন না ! না জেনে ! একটা মেয়েকে আদর করার যে অধিকার সেটা স্বর্গীয় ! তার দায়ীত্ব নেওয়ার যে আনন্দ সেটা সুখের ! তার সন্তান এর বাবা হওয়া টা হলো পরিপুর্নতা ! আর এই সময় তার পাশে থাকা টা হলো ভাগ্যের ! তাই খুব অল্প এই আনন্দের সময় টা কে একদম লুফে নিন ! এক সেকেন্ড ও নস্ট  হতে দিবেন না ! সুযোগ ছারবেন না ! 

আপনি বাবা ! আপনি স্বামী ! আপনার আদর টা সবার চাইতে আলাদা ! আপনি সবার চাইতে বেশী!

বউ সে তো সব সময় আদরের । আপনার জন্যে মেয়েটি সবচাইতে আদরের আপনার কাছে ! আপনাদের এই সুন্দর সময় এ আপনি তার পাশে থাকুন ! ছায়া হয়ে , উষ্ণতা হয়ে , আরাম হয়ে , আদর হয়ে ! 

তার এই অসম্ভব কস্টের সময় তাকে বুঝিয়ে দিন সে কতো টা স্পেশাল । তার কস্টের জন্যে তার কাছে বার বার ধন্যবাদ দিন , সরি বলুন , তার মাতৃত্বকালীন সুন্দর্যের প্রশংসা করুন । 

স্বামী হিসেবে আপনি কতোটা চমৎকার সেটা প্রকাশ করার এই টাই সময়!!! 

ভালো থাকুক সকল মায়েরা ।। মা দিবসের শুভেচ্ছা 

No comments:

Post a Comment

http://www.bd69ctg.blogspot.com